Monday, September 2, 2019

মায়ের মৃত্যুর পর থেকে বাবার লালসার শিকার মেয়ে



দীর্ঘদিন ধরে পিতার লালসার শিকার হয়ে আসছিল মাদ্রাসায় পড়ুয়া কন্যা (১৪)। বিষয়টি জানাজানি হওয়ার পর থেকে পলাতক রয়েছেন পিতা। সিলেটের ওসমানীনগর উপজে’লার দয়ামীর ইউনিয়নে এমন ঘটনাই ঘটেছে।

জানা যায়, নি’র্যাতনের শিকার মেয়েটি স্থানীয় একটি মাদ্রাসার চতুর্থ শ্রেণির আবাসিক শিক্ষার্থী। গত রমজানের ছুটিতে বাড়ি এসে প্রায় দেড়মাস অবস্থান করে। এ সময় তার পিতা নিয়মিত তাকে জো’রপূর্বক নি’র্যাতন করতেন। ভয়ে বিষয়টি গো’পন রেখে মেয়েটি আবারো মাদ্রাসায় ফিরে যায়।

পরবর্তীতে গত ঈদুল আযহার ছুটিতে বাড়ি এলে আবারো তার ওপর যৌ’ন নি’র্যাতন চালান পিতা। শুরুতে বিষয়টি গো’পন রাখলেও গত বৃহস্পতিবার সে ঘটনাটি তার বড় চাচীকে জানায়। এরপর গতকাল রোববার মেয়েটিকে নিয়ে চাচী থানায় হাজির হয়ে একটি ধ’র্ষণ মা’মলা দায়ের করেন।

মেয়েটির চাচী জানান, প্রায় ৬ বছর আগে মাসুক মিয়ার প্রথম স্ত্রী’ ৪ কন্যা সন্তান রেখে মা’রা যান। এরপর তিনি আরো দুটি বিয়ে করেন। কিন্তু বনিবনা না হওয়ায় পরের বিয়েগুলো ভেঙে যায়। নির্যাতিত শি’শুসহ তারা তিন বোন মাদ্রাসায় থেকে লেখাপড়া করছে এবং ছোটটি আমা’র কাছে রয়েছে।গত বৃহস্পতিবার মাদ্রাসা থেকে ফিরে শি’শুটি (নির্যাতিতা) এই ঘটনা খুলে বললে আমি স্থানীয় মেম্বারকে অবগত করে পু’লিশের কাছে যাই।

ওসমানীনগর থানা সূত্রে জানা গেছে, নি’র্যাতনের শিকার শি’শুর ডাক্তারী পরীক্ষার জন্য তাকে সিলেট ওসমানী মেডিকেল কলেজ হাসপাতালের ওয়ান স্টপ ক্রাইসিস সেন্টারে (ওসিসি) পাঠানো হয়েছে। নি’র্যাতনের ঘটনার ত’দন্তও শুরু হয়েছে।

Source Link 

No comments:

Post a Comment